একাধিক ফোনে একই WhatsApp অ্যাকাউন্টে লগইন করার সুবিধা

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - ব্লগার ফ্রেন্ডস বিডির পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে একাধিক ফোনে একই WhatsApp অ্যাকাউন্টে লগইন করার সুবিধা নিয়ে আলোচনা করব। একাধিক ফোনে একই WhatsApp অ্যাকাউন্টে লগইন করার সুবিধা সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী হিসাবে, আপনি যদি একাধিক ফোন ব্যবহার করেন, তাহলে আপনি অবশ্যই খুব বিরক্ত বোধ করছেন যে একই অ্যাকাউন্ট একাধিক ফোনে ব্যবহার করা যাবে না।

তবে খুব দ্রুত এই সমস্যার সমাধান হতে যাচ্ছে। WABetaInfo অনুসারে, হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারকারীদের মধ্যে “Companion Mode” নামে একটি বৈশিষ্ট্য পরীক্ষা করছে, যা একই সময়ে চারটি ডিভাইসে একই WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করার অনুমতি দেবে।

এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র হোয়াটসঅ্যাপের বিটা সংস্করণ 2.22.24.18-এ উপলব্ধ এবং খুব কম ব্যবহারকারী এই বৈশিষ্ট্যটি পেয়েছেন৷ এই বৈশিষ্ট্য সেট আপ করা বেশ সহজ। একটি নতুন ফোনে হোয়াটসঅ্যাপ ইনস্টল করার সময়, থ্রি-ডট মেন্যুতে ক্লিক করলে একটি অপশন আসবে যেখান থেকে QR কোড স্ক্যান করে অন্য ডিভাইসে একটি অ্যাকাউন্ট অ্যাড করা যাবে।

কম্পেনিয়ন মোড আগে হোয়াটসঅ্যাপ বিটা সংস্করণে পরীক্ষা করা হয়েছিল, কিন্তু তারপরে এটি শুধুমাত্র ট্যাবলেটগুলিতে উপলব্ধ ছিল। বর্তমানে, এই বৈশিষ্ট্যটি একাধিক ফোনে অ্যাক্সেস করা যেতে পারে। অন্যদিকে, হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণে ইতিমধ্যেই এই বৈশিষ্ট্য রয়েছে, যেখানে ফোনের অ্যাপের মাধ্যমে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সহজেই কম্পিউটারের সাথে লিঙ্ক করা যেতে পারে।

একাধিক ফোনে একই WhatsApp অ্যাকাউন্টে লগইন করার সুবিধা

একাধিক ডিভাইসে একই WhatsApp অ্যাকাউন্ট লিঙ্ক থাকার বিভিন্ন সুবিধা রয়েছে। উদাহরণস্বরূপ, সমস্ত ডিভাইসে সমস্ত বার্তা এবং ফাইল একই থাকে, তাই কোন ডিভাইসটি ব্যবহার করা হচ্ছে তা নিয়ে কোনও সমস্যা হবে না। বিশেষ করে যাদের একাধিক ফোন আছে বা ঘন ঘন ফোন পাল্টানোর অভ্যাস আছে তাদের জন্য এই ফিচারটি বেশ অসাধারণ হতে পারে।

কম্পেনিয়ন মোড বর্তমানে সীমিত বিটা প্রোগ্রামে পরীক্ষার অধীনে রয়েছে। বিটা পরীক্ষকরা গুগল প্লে স্টোর থেকে সর্বশেষ আপডেট ডাউনলোড করে এই বৈশিষ্ট্যটি পরীক্ষা করতে পারেন। পরীক্ষা শেষ হওয়ার পরে বৈশিষ্ট্যটি সমস্ত ডিভাইসে চলে আসবে বলে আশা করা হচ্ছে। 




আপনার আসলেই ব্লগার ফ্রেন্ডস বিডির একজন মূল্যবান পাঠক। একাধিক ফোনে একই WhatsApp অ্যাকাউন্টে লগইন করার সুবিধা এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url