হোয়াটসঅ্যাপে নিজেকেই নিজের কাছে মেসেজ পাঠাতে পারবেন

আচ্ছালামু আলাইকুম প্রিয় দর্শক - ব্লগার ফ্রেন্ডস বিডির পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আজকে আমি আপনাদের মাঝে হোয়াটসঅ্যাপে নিজেকেই নিজের কাছে মেসেজ পাঠাতে পারবেন নিয়ে আলোচনা করব। হোয়াটসঅ্যাপে নিজেকেই নিজের কাছে মেসেজ পাঠাতে পারবেন সম্পর্কে আরো জানতে গুগলে সার্চ করতে পারেন অথবা আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন। তো চলুন আমাদের আজকের মূল বিষয়বস্তুগুলো এক নজরে পেজ সূচিপত্রতে দেখে নেয়া যাকঃ

হোয়াটসঅ্যাপে একটি নতুন ফিচার আসছে যার মাধ্যমে আপনি নিজেকেই নিজের কাছে মেসেজ পাঠাতে পারবেন। WABetaInfo অনুসারে, নিজেকে মেসেজ করার এই WhatsApp বৈশিষ্ট্যটি অ্যাপের iOS সংস্করণ 22.23.74-এ উপলব্ধ। অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপের 2.22.23.77 সংস্করণেও একই বৈশিষ্ট্য দেখা যাচ্ছে।

নিজেকেই নিজের কাছে মেসেজ করে কী লাভ, আপনি হয়তো এটা ভাবছেন? উত্তরটা বেশ সহজ, অনেকেই যে কোন আইডিয়া, যে কোন লিঙ্ক বা রিমাইন্ডার সেভ করে রাখতে চাই হাতের নাগালে। এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপে প্রয়োজনীয় তথ্য রাখা যাবে। এছাড়াও, নিজের কাছে ফাইল পাঠিয়ে একাধিক প্ল্যাটফর্মে এটি অ্যাক্সেস করা যেতে পারে।

হোয়াটসঅ্যাপে নিজেকেই নিজের কাছে মেসেজ পাঠাতে পারবেন

 আপনি যেভাবে আপনার ফোন থেকে একটি ফাইল পাঠিয়েছেন, আপনি WhatsApp ওয়েবে লগ ইন করে আপনার কম্পিউটারে একই ফাইল ডাউনলোড করতে পারেন৷ মেসেজিং প্ল্যাটফর্ম স্ল্যাকে ইতিমধ্যেই নিজেকে মেসেজ করার এই বৈশিষ্ট্য রয়েছে। টেলিগ্রামে বার্তা সংরক্ষণ বা ব্যক্তিগত চ্যানেল তৈরি করার বিকল্পও রয়েছে। এমনকি ফেসবুক মেসেঞ্জারে নিজেকে মেসেজ করার বিকল্পও রয়েছে। হোয়াটসঅ্যাপ হয়তো এই ফিচারের উপযোগিতা বুঝতে পেরেছে, তাই এই ফিচার নিয়ে এসেছে।

নিজেকেই নিজের কাছে কিভাবে মেসেজ পাথাবেন 

যেকোনো নতুন চ্যাট তৈরির স্ক্রিনে গেলে, তারপর আপনার কনটাক্ট লিস্টে গেলে, সবার উপরে আপনি আপনার কনটাক্ট দেখতে পাবেন। এছাড়াও, আপনি যখন এই চ্যাটে প্রবেশ করবেন তখন আপনি ক্যাপশন দেখতে পাবেন "Message Yourself"। তারপর আপনি নিজের কাছে মেসেজ বার্তা পাঠাতে পারেন।

আপনার কাছে পাঠানো বার্তাগুলি সমস্ত লিঙ্কযুক্ত ডিভাইসে দৃশ্যমান হবে৷ হোয়াটসঅ্যাপ এই চ্যাটের জন্য End-to-end encryption বজায় রাখবে। এই বৈশিষ্ট্যটি এখনও সমস্ত ডিভাইসে উপলব্ধ নয়, তাই সবার কাছে এই ফিচার পোঁছাতে কিছুদিন সময় লাগবে৷

আপনার আসলেই ব্লগার ফ্রেন্ডস বিডির একজন মূল্যবান পাঠক। হোয়াটসঅ্যাপে নিজেকেই নিজের কাছে মেসেজ পাঠাতে পারবেন এর আর্টিকেলটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ ধন্যবাদ। এই আর্টিকেলটি পড়ে আপনার কেমন লেগেছে তা অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

পরবর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
কোন মন্তব্য নেই
এই পোস্ট সম্পর্কে আপনার মন্তব্য জানান

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন - অন্যথায় আপনার মন্তব্য গ্রহণ করা হবে না ।

comment url