আসসালামু আলাইকুম আশা করি আপনারা ভালো আছেন বাংলাদেশের করোনা ভাইরাস পরিস্থিতি সত্যিই অনেক খারাপ দিকে চলে।

যাচ্ছে প্রবাসী ভাইয়েরা করোনাভাইরাস বহন করে নিয়ে এসে সারা বাংলাদেশে ছড়িয়ে দিয়েছে বলেই ধারণা করা হচ্ছে, আর ধারণা বলতে দিয়েছি বলা যায়।

তারা যেমন তাদের রক্তকে ঘামে পরিণত করে বাংলাদেশের টাকা পাঠাতো বাংলাদেশ ভালো চলতো তারাই তাদের রক্তে কোন ভাইরাস বহন করে নিয়ে এসে আত্মীয়-স্বজন নিকটাত্মীয় পরিবার প্রতিবেশী সবার কাছে ছড়িয়ে দিয়েছে।

করোনা ভাইরাস

তাদেরকে হাজী ক্যাম্পে 14 – 15 দিন থাকতে বললেও তারা থাকেনি সেখানে অনেক যুক্তি সে ক্যাম্পে থাকার পরিবেশ নেই ভাল ব্যবস্থা নেই – এ কথা গুলো যদি সত্যি হয়ে থাকে তাহলে আমাদের সরকারের বিশাল ব্যর্থতা।

আবার উনার বাসায় গিয়ে একেবারেই আলাদা ঘরে কোনোদিন কারো সঙ্গে না মিশে থাকবে তাও পারছে না পারে নাই তার কারণেই তো আজ বাংলাদেশে কোন ভাইরাস ছড়িয়ে পড়েছে।

করোনা ভাইরাস – Novel Coronavirus
করোনা ভাইরাস

একটা বিশাল ব্যাপার কি জানেন কত ঘনিষ্ঠ ভাবে মিশেছে বলেই ছোট বাচ্চাদের পর্যন্ত করনা হয়েছে ছোট । আতঙ্কিত হবেন না আতঙ্কিত হওয়ার দরকার নেই কিন্তু সচেতন হতে হবে।

কালকে মসজিদে একজন বলল আমার এত সেতো মানা সম্ভব না হয়, মরে যাব, যা হয় হবে তিনি কৃষক মানুষ পড়ালেখা করে নাই তার সাথে আর কথা বাড়াই নাই কিন্তু সে এটা বুঝতে পারছে না সে যদি আক্রান্ত হয় সে শুধু নিজে না পুরো সমাজকে আক্রান্ত করে ফেলবে। (উনার সাথে কথাটা এসেছে হাত ধোয়া পড়া প্রসঙ্গ নিয়ে)

বাংলাদেশ কিছু একটা হলে সেটা খুব খুব খুব বড় মহামারী আকারে দাঁড়াবে, খুবই ভয় লাগতেছে খুব ভয় লাগতেছে এই ভয় প্রকাশ করার মত শব্দ আমার জানা নেই আল্লাহ রাব্বুল আলামিন যদি দ্রুত আমাদেরকে মাফ করে দেয় আমরা যদি দ্রুত অশ্লীল গান বাজনা অশ্লীল ক্রিয়াকলাপ এ সমস্ত ব্যাপার থেকে বের হয়ে না আসি তা আমাদের নিশ্চিত খবর আছে ।

আমাদের নিশ্চিত খবর আছে 2 / 4 জন যারা ধার্মিক ব্যক্তি আছেন তাদেরসহ আল্লাহ সবাইকে ধ্বংস করে দেবে কারণ যেখানে গজব নামে তখন সেখানে আল্লাহর প্রিয় বান্দাদের উপর গজব পতিত হয় তখন বাছাই করে করে গজব হয় না, খুব সতর্ক থাকেন ।

পর্যাপ্ত মৌলিক খাবার ঘরে রেখে ঘরবন্দী হওয়ার প্রস্তুতি গ্রহণ করুন, আবার পর্যাপ্ত খাবার সংগ্রহ করতে গিয়ে এমন বিহেভ করবেন না যেন সব কিছুর দাম আকাশচুম্বী হয়ে যায়।

খুব স্বাভাবিক ভাবে কেনাকাটা করবেন কিনে ঘরে রাখবেন ট্রাস্ট মি যদি সারা বাংলাদেশে কোন ভাইরাস ছড়িয়ে পড়ে এমনও হতে পারে ছড়িয়ে পড়েছে তাহলে খুব কঠিন হয়ে যাবে।

বাড়িতে যারা মুরুব্বি আছেন তাদেরকে একেবারেই বাড়ির বাইরে না যেতে দেওয়াটাই ভালো আমি এই কথাগুলো যখন বলছি আমার অন্তরটা ভেঙেচুরে যাচ্ছে, পৃথিবী কত সুন্দর ছিল কত সুন্দর ভাবে চলছিল ইন্টারনেটের কল্যাণে সমাজ সংস্কৃতি-ঐতিহ্য সবকিছু সুন্দরভাবে ছড়িয়ে পড়ছিল একে অপরের সাথে কত ভালো সম্পর্ক সৃষ্টি হয়েছিল 1 ভাইরাসের কারণে সবকিছু প্রায় ধ্বংসের কাছাকাছি চলে গিয়েছে আল্লাহ আমাদেরকে মাফ করে দেন হে আল্লাহ আমাদেরকে মাফ করে দেন আল্লাহ আমাদেরকে মাফ করে দেন
.
মোঃ আতিকুর রহমান অমিরাজ ।